সেতুর নীচে এক অবিশ্বাস্যকর কাণ্ড ঘটালেন এই মহিলা, দেখলে হুঁশ উড়ে যাবে আপনার…

এই ঘটনাটি ঘটেছিল ওড়িশায়। আমরা অনেক সময় দারিদ্রতার অনেক কথাই শুনে থাকি। কিন্তু এটি একটি ভিন্ন ঘটনা। ঘটনাটি একটি মহিলার। তিনি দারিদ্রতার কাছে হেরে না গিয়ে লড়েছেন নিজের সর্বশক্তি দিয়ে। দারিদ্রতার কাছে নিজেকে সঁপে না দিয়ে প্রতিনিয়ত পরীক্ষা দিয়েছেন সাহসিকতার।

ওড়িশায় নাভিন পতনায়ক নামে এক মহিলা ছিলেন খুব দরিদ্র। আগে তিনি শ্বশুর বাড়িতেই থাকতেন। পরে স্বামী তাকে ত্যাগ করে। স্বামী পরিত্যক্তা এই মহিলা এতটাই দরিদ্র যে তার কোন বাসস্থানও নেই।

অনেক কষ্টে তিনি খড়, পাতা, কাঠ জোগাড় করে একটা মাথা গোঁজার মতো ঠাই করেছিলেন। কিন্তু হাতির অত্যাচারে সেই ঘর ভেঙ্গে যায়। আসল কথা হল সেই মহিলা ছিলেন অন্তসত্তা। সেই অবস্থায় রাস্তায় রাস্তায় ঘুরতে হয়েছিল তাকে।

খোলা আকাশের নীচে দিন কেটেছে তখন সেই মহিলার। খাবার ছিলনা, ছিলনা বিশ্রাম নেওয়ার জায়গা। দুর্বিসহ হয়ে উঠেছিল তার জীবন। এই ভাবেই কেটে গেছে অনেক দিন। স্বাভাবিক নিয়ম অনুযায়ী অবশেষে আশে প্রসবের সময়। অন্তসত্তা ছিলেন যখন প্রসবের সময় তো আসবেই।

তখন সেই মহিলা পরলেন আরও বিপদে। তিনি স্থির করতে পারছিলেন না তিনি কি করবেন। এমন অবস্থায় তিনি কোথায় যাবেন ? কার কাছে সাহায্য চাইবেন কিছুই ভেবে পাচ্ছিলেন না। অবশেষে একটি পরিত্যক্ত সেতুর নীচে, খোলা অস্বাস্থ্যকর জায়গায়, কোন সাহায্য ছাড়াই তিনি সন্তান প্রসব করেন।

তার এরকম সাহসি কাজের যেমন প্রশংসা হচ্ছে বিপরীত দিকে তেমনই তীব্র নিন্দা হচ্ছে ওড়িশার সরকারের। আগে ছিল একটি মানুষ, এখন সঙ্গে আর একটি প্রান। কীভাবে তারা জীবন যাপন করবে ?

দুস্থ মানুষদের জন্য কোন সুব্যবস্থা নেই। কোথায় যাবে এই মানুষেরা ? তাদের বিপদের সময় কে থাকবে তাদের পাশে ? এই সব প্রশ্ন উঠে এসছে সরকারের বিরুদ্ধে। সরকারের উচিত যত দ্রুত সম্ভব এই সব মানুষদের পাশে দাঁড়ানো। তাদের অন্ন, বস্ত্র ও বাসস্থানের ব্যাবস্থা করা।

এখনকার দিনে এমন ঘটনা দেখাই যায় না। এমন ঘটনা যে শুনবে সেই অবাক হবে। তবুও এখনও কোন কোন দেশে এরকম ঘটনা ঘটে। এই সব ঘটনা আমাদের কষ্ট দেয় ঠিকই কিন্তু একটা প্রশ্ন সরকারের কাছে। এই ধরনের ঘটনা শুনে তাদের মন কি বিগলিত হয়না ?

পোষ্টটা কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন৷ T= (Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আমরা ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

বাবার শেষকৃত্যের দিন মায়ের মৃত্যু, কী হবে দুই নবজাতকের? পড়ুন মর্মান্তিক ঘটনা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েস্ট পাম বিচ এলাকায় গত ১১ জুলাই দুর্বৃত্তের গুলিতে নিহত হন জেভান ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *