Saturday , 19 September 2020
[cvct-advance id=20554]

সুন্দর গোলাপী ঠোঁট পেতে কিছু ঘরোয়া টিপস

সামনে আর ক’দিন বাদেই দুর্গা পুজো। শহর, বন্দর, নগর গ্রাম সবখানেই চলছে পুজোর জোড় প্রস্তুতি। ধর্ম যার যার উৎসব সবার এই মহান সত্যকে সামনে রেখে বাঙ্গালিরা মেতে উঠবে শারদীয় দুর্গা উৎসবে। যেহেতু আপনি পুজো ঘুরে বাইরে বের হবেন, সেহেতু আপনার ফ্যাশানটাও হতে হবে জাকজমক ও আর্কষণীয়।

এসময়ে পাউট করে ছবি তোলার বিষয়টি খুবই জনপ্রিয়। তবে সুন্দর পাউট করতে হলে চাই সুন্দর গোলাপী ঠোঁট। এমন সুন্দর গোলাপী ঠোঁট কে না পেতে চায় বলুন! তবে আপনি কোন রকম প্রসাধনী সামগ্রী ছাড়াই প্রাকৃতিক উপায়ে আপনার ঠোঁট সুন্দর গোলাপী করে নিতে পারেন।

এক নজরে দেখে নিন ঠোঁট সুন্দর গোলাপী করার ঘরোয়া টিপস: ১। রোজ ঠোঁটে হালকা করে চিনি দিয়ে স্ক্রাবিং করার চেষ্টা করুন। এতে করে আস্তে আস্তে আপনার ঠোঁট গোলাপী রং ধারণ করবে। সেই সাথে আপনার ঠোঁট হবে সতেজ।

২। একটি পরিস্কার টুথব্রাশ দিয়ে হালকা করে ঠোঁটে স্কাবিং করতে পারেন। এতে ঠোঁটের রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে। ফলে আপনর ঠোঁট হয়ে উঠবে গোলাপী, আর্কষণীয় ও সুন্দর। ৩। ১ চামচ অলিভ অয়েলে সাথে ১ চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে ঠোঁটে ১০ মিনিট রেখে দিন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার নিজে তফাৎ টা অনুভব করতে পারবেন।

৪। ১ চামচ মধুর সাথে কিছুটা ব্রাউন সুগার মিশিয়ে ওই মিশ্রণটি ঠোঁটে লাগিয়ে আলতো করে মালিশ করুন। এরপর কিছুক্ষন ক্লক ওয়াইজ করুন একটু অপেক্ষা করে আবার ক্লক ওয়াইজ করে স্ক্রাবিং করুন। ঠিক এভাবে কিছুক্ষণ স্ক্রাবিং করুন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে স্ক্রাবিং করলে আপনার ঠোঁট হয়ে উঠবে নরম, সুন্দর ও গোলাপী।

৫। আপনার ঠোঁটকে সতেজ, সুন্দর, আর্কষণীয় ও গোলাপী করে তুলতে হলে নিয়মিত সিরাম ব্যবহার করুন। কেননা ঠোঁটের জন্য সিরাম হিসেবে আমন্ড অয়েল, নারিকেল অয়েল বা অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। এতে দারুন উপকার হবে আপনার।

৬। গোলাপ ফুলের পাপড়ি ঠোঁটের গোলাপী ভাব নিয়ে আসতে সহায়তা করে থাকে। প্রথমে গোলাপের পাপড়ীর মধ্যে মধু ও গ্লিসারিন মিশিয়ে নিন। এরপর মধু ও গ্লিসারিন মাখানো পাপড়ী আপনার দুই ঠোঁটের মধ্যে বসিয়ে দিন। এভাবে মিনিট ২০ রেখে দিন। নিয়মিত কয়েকদিন এভাবে এই কাজটি করলে আপনার ঠোঁট হয়ে উঠবে সুন্দর ও আকষণীয়।

Check Also

৫ হাজার টাকায় শুরু ব্যবসা এখন ৫০ কোটি ছাড়িয়ে!

কিছু করো, না হয় মরো – এমন একটা অবস্থায় দাঁড়িয়ে ছিলেন কয়েক বছর আগেও। চারুকলা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!