Friday , 6 December 2019

সাবধান! ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘নাকরি’, নিমেষেই শেষ করে দেবে সবকিছু

গত শনিবার পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের উপর বিধ্বংসী লীলা চালায় বুলবুল। বুলবুলের রেশ কাটতে না কাটতেই সম্প্রতি বঙ্গোপসাগরের উপর দিয়ে ধেয়ে আসছে আর এক ঘূর্নিঝড়। এই ঘূর্ণিঝড়টির প্রভাব পড়তে চলেছে অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও ওড়িশা উপকূলবর্তী এলাকাগুলিতে।

পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে তাণ্ডব চালানো বুলবুলের উৎপত্তি হয়েছিল দক্ষিণ চীন সাগরের মাতমো নামে এক ঝড় থেকে। মাতমো থেকে ছিটকে গিয়ে বঙ্গোপসাগরে সুপার সাইক্লোনে পরিনত হয়েছিলো বুলবুল। ঠিক তেমনই দক্ষিণ চীন সাগরে নাকরি নামে আরো একটি ঘূর্নিঝড়ের উদ্ভব হয়েছে।

আবহাওয়াবিদদের খবর অনুসারে সোমবার ভিয়েতনামে এই ঘূর্ণিঝড়টির শক্তি বাড়িয়ে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এই ঘূর্নাবর্তটি ভিয়েতনামের মধ্য দিয়ে দক্ষিণ থাইল্যান্ড এবং মায়ানমারে এলে এর জেরে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আজ ১৪ নভেম্বর ভঙ্গোপসাগরে এই ঘূর্নাবর্তটি অবস্থান করবে বলে আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। এবং শক্তি বৃদ্ধি করে এটি ঘূর্নিঝড়েরও পরিনত হতে পারে। চেন্নাই এবং উত্তর তামিলনাড়ুতে নাকরির প্রভাব পড়বে বলে জানা গেছে। তবে ভারতে কবে আছড়ে পড়বে তার সঠিক সময়ে এখনও অনুমান করতে পারে নি আবহাওয়াবিদরা।

Check Also

রেস্তোরাঁর তরুণীকে টিপস হিসেবে গাড়ি দিলেন দম্পতি!

এক তরুণী রেস্তোরাঁয় কাজ করেন। প্রতিদিন প্রায় ২২ কিলোমিটার হেঁটে তিনি ওই রেস্তোরাঁয় যান। তার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *