সপ্তম বেতন কমিশন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের জন্যে দারুণ খবর। সপ্তম বেতন কমিশন লাঘু হতে চলেছে কর্মীদের জন্যে। এর ফলে বেতন বাড়তে চলেছে এই সমস্ত কর্মীদের। ইতিমধ্যে হরিয়ানা সরকার এই বিষয়টি অনুমোদন দিয়েছে। মনে করা হচ্ছে উৎসবের মরশুমের আগেই কর্মীদের অ্যাকাউন্টে পড়ে যেতে পারে বাড়তি বেতন।

২০১৬ সালের ১ লা জানুয়ারি থেকেই বর্ধিত বেতন কার্যকর করা হতে পারে বলে মনে করা হচ্ছে। বেতন বৃদ্ধির বিষয়টি অনুমোদন হলেও ২০১৬ সাল থেকেই কার্যকর হবে কিনা তা নিয়ে আলোচনা চলছে। খুব শীঘ্রই এই বিষয়ে অর্থ দফতর নিজের মতামত জানাবে বলে জানা গিয়েছে। নয়া এই সিদ্ধান্তের ফলে বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার অশিক্ষক কর্মী উপকৃত হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত গত কয়েক বছর ধরে এই বিষয়ে আন্দোলন চালিয়ে জাচ্ছিলেন অশিক্ষক কর্মীরা। কেন তাদের জন্যেও সপ্তম বেতন কমিশন লাঘু হবে না তা নিয়ে চলছিল আন্দোলন। অবশেষে কর্মীদের আন্দোলনে নড়েচড়ে বসল রাজ্য সরকার। রাজ্যের কয়েক হাজার শিক্ষকের ক্ষেত্রে বড়সড় সিদ্ধান্ত নিল হরিয়ানা সরকার।

পোষ্টটা কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন৷ T= (Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আমরা ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

স্মার্টফোনে পর্ন দেখেন? এখনই এই পাঁচটি বিপদ হইতে সাবধান

আপনার হাতের নাগালে ল্যাপটপ বা কম্পিউটার থাকলেও অনেক সময় অলসতাবসত স্মার্টফোনই এখন মানুষের প্রিয় বন্ধু। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *