Wednesday , 21 August 2019

শুধুমাত্র এই খাবারটি খেলেই চিরকালের জন্য মুক্তি পাবেন ব্রনের প্রকোপ থেকে!!

ব্রন নিয়ে কমবেশি সকলেই ভুগে থাকেন। বিশেষ করে বয়ঃসন্ধিকালেই এই ব্রনের প্রকোপ বেশি দেখা যায়। আর ব্রন থেকে কিভাবে মুক্তি পাওয়া, এই নিয়েই গভীর চিন্তায় ডুবে থাকে সকলে। কিন্তু আজ আমরা আপনাদেরকে জানাবো কিভাবে খুব সহজেই ব্রন চিরকালের জন্য সেরে ওঠেবে। চিকিৎসকেরা ডাবের জল খাওয়ার ওপর গুরুত্ব দিচ্ছেন। একাধিক গবেষণায় দেখা গেছে শুধু গরমকাল নয়,

সারা বছর যদি নিয়ম করে ডাবের জল খাওয়া যায়, তাহলে একাধিক রোগ শরীরের ধারে কাছেও ঘেঁষতে পারে না। শুধু তাই নয়, ডাবের জল হল প্রকৃতিক টোনার, যা ত্বককে সংক্রমণ থেকে বাঁচানোর পাশাপাশি সার্বিকভাবে স্কিনের ঔজ্জ্বলতা বাড়াতেও বিশেষ ভূমিকা পালন করে থাকে। সেই সঙ্গে ব্রণর প্রকোপ কমাতেও এই প্রাকৃতিক উপাদানটি সাহায্য করে থাকে। এমন সমস্ত টিপস দিয়ে থাকি, আমাদের এই সচেতন মূলক পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন, এবং আমাদের কে ফলো করুন এমন সমস্ত আপডেট পেতে।

জানেন কচু শাক কোন কোন রোগের ঝুঁকি কমতে পারে, জেনে নিয়ে খওয়া শুরু করুন!

কচু শাকে পর্যাপ্ত পরিমাণে প্রোটিণ, ফ্যাট, কার্বোহাইড্রেট, ডিটারেরী ফাইবার, শর্করা, বিভিন্ন খনিজ ও ভিটামিন রয়েছে। এ কারণে এটি দৃষ্টিশক্তি ভাল রাখতে সাহায্য করে। এছাড়া চোখ সম্পর্কিত জটিলতা কমায়। রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ করে। ডায়াবেটিসের ঝুঁকি কমে। হজমশক্তি বাড়াতেও ভূমিকা রাখে তাই নিয়মিত কচু শাক খেতে পারেন। তবে কচু শাক খেলে কারও আবার অ্যালার্জির সম্ভাবনা বেড়ে যায়। তাই এই শাক খাওয়ার ব্যাপারে বিশেষজ্ঞর পরামর্শ নেয়া উচিত। এমন সমস্ত টোটকা পেতে আমাদের কে ফলো করুন।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

রাত জেগে পার্টির পর ক্লান্তি কাটিয়ে এভাবেই হয়ে উঠুন মোহময়ী

শীতকাল মানেই নানা অনুষ্ঠান লেগেই থাকে৷ হয় পার্টি নয়তো বিয়েবাড়ি আর না হলে নিদেনপক্ষে গেট ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *