মোবাইল ফোনের লক বা পার্সওয়ার্ড ভুলে গেলে ঘাবড়ে না যেয়ে যা করবেন দেখেনিন…

মোবাইল ফোনের লক- আধুনিতকার ছোয়ায় স্মার্টফোন এখন সবার হাতে হাতে। তবে এই শখের স্মার্টফোনটিতে দিতে হয় নিরাপত্তার জন্য পার্সওয়ার্ড বা প্যাটার্ন। যদি এমন হয় আপনি আপনার প্যার্টান লক ভুলে গেছেন। কি করবেন তখন ? অনেকেই মেকানিকের কাছে যান। তবে এর সমস্যার সমাধান কিন্তু আপনার হাতেই। আসুন আজ আমরা জানবো স্মার্ট ফোনের প্যাটার্ন লক হলে কি করবেন।

প্যাটার্ন লক ভুলে গেলেও এই পদ্ধতিতে আপনি খুলতে পারবেন-

প্রথমে আপনার ফোনটি সুইচ অফ করুন।

এবার একইসঙ্গে ফোনের ভলিউম বাটন, পাওয়ার বাটন এবং হোমস্ক্রিন বাটন প্রেস করুন।

এবার আপনি স্ক্রিনে ৫টি অপশন দেখতে পাবেন। i) Reboot data. ii) Wipe data/factory reset. iii) Install update. iv) Power down. v) Advance option.

এবার এই ৫টি অপশনের মধ্যে Wipe data/factory reset অপশনটি সিলেক্ট করুন। তারপর yes প্রেস করুন। তবে yes সিলেক্ট করার আগে মনে রাখবেন আপনার ফোনের আগেকার সমস্ত ডেটা কিন্তু মুছে যাবে। তাই সবসময় ব্যাক-আপ নিয়ে রাখবেন, যাতে এরকম পরিস্থিতিতে পড়লে আপনার গুরুত্বপূর্ণ কোনও তথ্য হারিয়ে না যায়।

এবার আপনার ফোনটি নিজে থেকেই রিস্টার্ট হয়ে যাবে। রিস্টার্ট হওয়ার পর আপনি আপনার ফোন আবার আগের মতো ব্যবহার করতে পারবেন। এবং নতুন প্যাটার্ন লক দিতে পারবেন।

পোষ্টটা কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন৷ T= (Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আমরা ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

এক মিনিটে দেখে নিন আপনার মোবাইলটি অরজিনাল না নকল

আমরা অনেকেই নামি দামি কোম্পানির মোবাইল ফোন কিনে থাকি। ভালো একটা কোম্পানির মোবাইল কিনতে মোটামুটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *