Wednesday , 25 November 2020
[cvct-advance id=20554]

মুখের কালো ভাব দূর করে ঔজ্বল্য ভাব আনতে এই ঘরোয়া জিনিসটি লাগান আজই, হাতেনাতে ফল পাবেন কয়েক সপ্তাতেই, দেখুন

অনেকেই ত্বকের নানা সমস্যায় ভুগে থাকেন। বিশেষত মুখে ব্রণ, ফুসকুড়ি, কালো ছোপের সমস্যা তো বেশিরভাগ মানুষেরই হয়ে থাকে।কিন্তু খুব সহজেই ঘরোয়া পদ্ধতিতে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।আসুন জেনে নেয়া যাক কিভাবে সহজেই এই সব সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

১.প্রথমে একটি টমেটো নিন, তারপর সেটিকে ছোটো ছোটো টুকরো করে কেটে নিন এবং সেটার নির্যাস বের করুন, এবং তারপর একই ভাবে একটি শশা নিয়ে সেটার ছোট ছোটো টুকরো করে সেটিরও একটি নির্যাস তৈরি করুন।তারপর সেই টমেটোর নির্যাস, শশার নির্যাস এবং এক চামচ লেবুর রস ও তার সাথে এক চামচ মধু নিয়ে ভালো ভাবে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন।

সেই মিশ্রণটি একটি বরফের পাত্রে রেখে, পাত্রটি ডীপ ফ্রিজে রেখে দিন। বরফ আকৃতি হয়ে গেলে সেটিকে বের করে নিন, তারপর নিয়মিত সেই বরফের টুকরোটি মুখে মাখুন।

২.একটি কলা নিন, কলাটির অর্ধেক অংশ নিয়ে সেটিকে ভালো ভাবে টুকরো করে কলার একটি নির্যাস তৈরি করুন। তারপর ২ চামচ কলার নির্যাসের সাথে ১ টেবিল চামচ মধু মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন।এবং এর সাথে এক চামচ চা পাতা মিশিয়ে নিন।এরপর মিশ্রণটি দিনে একবার ফেস প্যাক হিসেবে ব্যবহার করুন। এভাবে এক সপ্তাহ করতে হবে।

৩.চাল জলে ভিজিয়ে রেখে দিন, তারপর সেই চাল ভেজানো জলটি একটি বোতলে নিয়ে মুখে দিন। নিয়মিত এভাবে কিছুদিন করুন, তারপর দেখুন ফল।এতে মুখের চামড়া অনেক স্বচ্ছ ও পরিষ্কার হবে, তার সাথে পুরোনো চামড়ার বদলে নতুন চামড়া জন্ম নেবে, মুখের গোটা ব্রণ সব কমে যাবে।

এই 3 টি ঘরোয়া পদ্ধতি কিছুদিন প্রয়োগ করুন, তারপর দেখুন ফল । এর কোনো পার্শ্বপতিক্রিয়া নেই তাই একবার চেষ্টা করেই দেখুন ফল পাবেন।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

স্বাস্থ্য বদহজম, গ্যাস, পেট ফোলা, এসিড হবার প্রধান কারণ ও তা থেকে মুক্তি পাবার সহজ ও ঘরোয়া উপায়

স্বাস্থ্য বদহজম, গ্যাস, পেট ফোলা, এসিড হবার প্রধান কারণ ও তা থেকে মুক্তি পাবার সহজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page