Wednesday , 21 August 2019

ব্রণ দূর করার এর থেকে সহজ উপায় আর নেই

সুন্দর মুখের মাঝখানে বড় একটা ব্রণই যথেষ্ট আপনার সমস্ত সাজের বারোটা বাজাতে। মুখে ব্রণ হলে তা অনেকাংশেই আমাদের সৌন্দর্য কমিয়ে দেয়। ব্রণ দূর করার সবচেয়ে ভালো সমাধান হলো ঘরোয়া উপায় অবলম্বন করা। যদি বাড়িতেই তৈরি করে নিতে পারেন ব্রণ সারানোর ঘরোয়া প্যাক, ব্রণ দূর হতে বাধ্য। চলুন জেনে নেই সবচেয়ে সহজ তিনটি উপায়-

প্যাক-১ :

এক চা চামচ বেকিং সোডা আর এক টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে ঘন করে প্যাক তৈরি করে নিন। এবার মুখ আর গলা হালকা গরম পানিতে অয়েল ফ্রি ক্লিনজার দিয়ে ধুয়ে পরিষ্কার করে প্যাকটি লাগান। ১৫ মিনিট রাখুন, তারপর হালকা হাতে মিনিট দুয়েক বৃত্তাকারে মাসাজ করুন। হয়ে গেলে প্রথমে হালকা গরম পানিতে ও সব শেষে ঠান্ডা পানিতে ধুয়ে ফেলবেন। যারা অতিরিক্ত ব্রণের সমস্যায় ভোগেন, তাদের জন্য এই প্যাকটি আদর্শ। এই প্যাক সরাসরি ব্রণের উপর কাজ করে, অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করে এবং কালো দাগছোপও কমিয়ে দেয়।

প্যাক-২ :

সিকি কাপ টক দই একটা পাত্রে নিয়ে তাতে এক চা চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মুখ পরিষ্কার করে প্যাকটি লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর প্রথমে হালকা গরম পানি ও পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। লেবুর রস মুখে জমে যাওয়া মৃত কোষ তুলে ফেলে রোমছিদ্র পরিষ্কার রাখে ও সেইসঙ্গে ত্বকের রং উজ্জ্বল করে তোলে। ত্বক আর্দ্র আর উজ্জ্বল রাখে দই।

প্যাক-৩ :

দুই টেবিল চামচ টমেটোর রসের সঙ্গে এক টেবিল চামচ টাটকা অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিন। পরিষ্কার মুখে এই প্যাকটি লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর আগের মতোই হালকা গরম আর ঠান্ডা পানিতে ধুয়ে ফেলবেন। ব্রণ শুকিয়ে ত্বক উজ্জ্বল করে তুলতে টমেটো দারুণ কার্যকর। অ্যালো ভেরার মধ্যে প্রদাহ কমিয়ে ত্বক শীতল করে তোলার ক্ষমতা রয়েছে।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

রাত জেগে পার্টির পর ক্লান্তি কাটিয়ে এভাবেই হয়ে উঠুন মোহময়ী

শীতকাল মানেই নানা অনুষ্ঠান লেগেই থাকে৷ হয় পার্টি নয়তো বিয়েবাড়ি আর না হলে নিদেনপক্ষে গেট ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *