Friday , 6 December 2019

পরীক্ষা দেওয়ার নিনজা স্টাইল- সাদা খাতা জমা দিয়ে পাওয়া গেল প্রচুর নম্বর, কি! অবাক হচ্ছেন?

ঘটনাটি ঘটেছে জাপানে। জাপানের এক ছাত্রী পরীক্ষায় সাদা খাতা জমা দিয়েছিল। এবং তাতে লেখা ছিল পড়ার আগে উত্তপ্ত করুন। আসলে সে নিনজা স্টাইলে খাতায় উত্তর লিখেছিল। লেখাটি পড়ার পর শিক্ষক উজিইয়ামাদা খুব অবাক হন। এবং বুঝতে পারেন যে খাতাটি তাকে বাড়ি গিয়ে পড়তে হবে। এবং বাড়ি গিয়ে গিয়েস্টোভের ওপর খাতাটি রাখলে তাতে লেখা ফুটে ওঠে। এতে শিক্ষক অত্যন্ত খুশি হন। এবং ছাত্রীকে খুব ভালো নাম্বার দিয়ে দেন।

ছাত্রীটি প্রবন্ধ টা খুব ভালো লিখেছিলেন তাই সব মিলিয়ে তিনি তাকে এ গ্রেট দিয়ে দেন। ইয়ামাদার সেই ছাত্রীটি হল এইমি হাগা। সে জাপানের মিয়ে বিশ্ববিদ্যালয়ের নিনজা ক্লাবের সদস্য ছিল। আর সেদিন তার শিক্ষক তাদের জাদুঘর দেখতে যাওয়ার অভিজ্ঞতা সম্পর্কে একটি প্রবন্ধ লিখতে দেন। এবং তারপরে সে এই ঘটনা ঘটায়।

তবে এর পেছনে ও একটি কারণ রয়েছে। প্রবন্ধ লিখতে দেওয়ার সময় শিক্ষক ইয়ামাদা শিক্ষার্থীদের বলেছিল যে তাদের কোনো উদ্ভাবনী ক্ষমতা তারা যদি দেখাতে পারে তবে তিনি তাদের ভালো নাম্বার দেবে। আর এই কারনেই সেই শিক্ষার্থী এমন প্রদর্শনী দেখান।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন
সংবাদ সংস্থা এএফপিকে এইমি বলে সে এই কালিটি সয়াবিন এবং পেস্ট দিয়ে তৈরি করেছিল। তারপর পাতলা থেকে মোটা কাগজ নিয়ে সে প্রত্যেকটা কাগজে এই কালি পরীক্ষা করে। এবং কালিটি ব্যবহার করার উপযুক্ত কাগজটি সে খুঁজে পায়।

Check Also

দু’ফুট লম্বা পাত্রের সঙ্গে ছয় ফুটের পাত্রীর বিয়ে!

পাকিস্তানের বাসিন্দা বুরহান ক্রিস্টি। ছোটবেলায় পোলিও রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। দুর্ভাগ্যবশত তিনি হাঁটা-চলার ক্ষমতা হারান। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *