ডার্ক সার্কল কি আপনার সৌন্দর্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে? কী করবেন জেনে নিন

চোখের নীচে কালচে ছাপ বা ডার্ক সার্কল আপনার সৌন্দর্যের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে। চড়া মেকআপ দিয়ে ডার্ক সার্কল ঢাকা যায় ঠিকই, তবে মেকআপ তো কখনও সমস্যার সমাধান হতে পারে না! চোখের নীচে এই ডার্ক সার্কল তৈরি হলে চেহারাও খুব রুগ্‌ণ দেখায়। অপর্যাপ্ত ঘুম বা অসময়ে ঘুমের অভ্যাস, অতিরিক্ত জাঙ্ক ফুড খাওয়ার অভ্যাস বা অনিয়ন্ত্রিত জীবনযাপনের ফলে শরীর যে অসুস্থ হয়ে পড়বে তা শুধু নয়, অনিয়মের ছাপ পড়বে চেহারায়, চোখে-মুখেও। তবে চোখের নীচের এই কালোদাগ বা ডার্ক সার্কল সহজেই দূর করা সম্ভব।

চোখের নীচের এই কালোদাগ থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমানে ভিটামিন সমৃদ্ধ খাবার পাতে রাখা জরুরি। বিশেষ করে ভিটামিন বি-৬ সমৃদ্ধ খাবার খেতে হবে, যার অভবে চোখের নীচের এই কালোদাগ বা ডার্ক সার্কেল তৈরি হয়। এ বার ডার্ক সার্কল দূর করার সহজ উপায়গুলি জেনে নেওয়া যাক…

আরও পড়ুন: সর্দি-কাশির সমস্যায় খেয়ে দেখুন সুস্বাদু বেসন শিরা! উপকার পাবেন

ডার্ক সার্কল দূর করার কয়েকটি সহজ প্রাকৃতিক উপায়:

১) ২টি কটন বল শসার রসে ডুবিয়ে চোখের উপর অন্তত ১৫ মিনিট রাখুন। এই ভাবে নিয়মিত শসার রস চোখের উপর লাগাতে পারলে দ্রুত উপকার পাবেন।

২) খোসা-সহ আলু বেটে বা পেস্টের মতো করে চোখের উপরে মাখিয়ে কিছু ক্ষণ রাখুন। দ্রুত উপকার পাবেন।

৩) ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর রাখলে ডার্ক সার্কলের সমস্যায় ভাল ফল পাবেন। রাতে শোবার আগে অন্তত মিনিট পনেরো নিয়মিত রাখতে হবে।

৪) চোখের চারপাশে বাদাম তেল দিয়ে মালিশ করলেও দ্রুত উপকার পাবেন।

৫) কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্টের মতো তৈরি করে চোখের চারপাশে লাগাতে পারেন। এতেও উপকার মিলবে।

পোষ্টটা কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন৷ T= (Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আমরা ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

এ কেমন শারীরিক সম্পর্ক! মুখের ভিতর রহস্যজনক লাল দাগ

জ্বালা-যন্ত্রণা ছিল না। অস্বস্তিও ছিল না কিছুই। কাজেই কিছু টের পাননি বছর সাতচল্লিশের ভদ্রলোকটি। দাঁতের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *