Wednesday , 25 November 2020
[cvct-advance id=20554]

টন টন সোনার খোঁজ মিললো উত্তরপ্রদেশে, বদলে যাবে ভারতের ইকোনমি

এ যেন কোনো সিনেমার প্লট। উত্তরপ্রদেশের সোনাভদ্রে মিললো টন টন সোনার খোঁজ, এমনকি ইউরেনিয়ামের খোঁজ মেলাও খুব একটা আশ্চর্য নয়। ২০০৫ সাল থেকেই জিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া এখানে খোঁড়াখুঁড়ি শুরু করার পর ২০১২ সালে সোনার উপস্থিতি মিলেছিল এই অঞ্চলে। এরপর ২০২০ সালে অবশেষে মিললো টনটন সোনার খোঁজ।

বৃস্পতিবার সোনার খনি সংক্রান্ত আধিকারিক কেকে রাই জানান, সোনাভদ্র এবং হারদি এলাকায় দুটি সোনার খনি পাওয়া গেছে যেখান থেকে টন টন সোনা পাওয়ার সম্ভাবনা রয়েছে। খুব তাড়াতাড়িই এই অঞ্চলগুলি থেকে সোনা উদ্ধারের কাজ শুরু হবে।

স্বাভাবিকভাবেই সোনার খনি উদ্ধারের পর ভারতের অর্থনীতি কিছুটা লাভের মুখ দেখবে বলে মনে করছেন সকলেই। খুব শীঘ্রই এই খনিগুলিকে মাইনিং লিজে দেওয়ার কাজ শুরু হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক বোমা ফাটালেন মুকুল রায়, পড়ুন বিস্তারিত

২০১৫ সালে সুরেশ প্রভু রেলমন্ত্রী থাকাকালীন বিজেপি শ্রমিক সংগঠনের নেতা বাবান ঘোষ সন্তু বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তির থেকে টাকা নিয়েছিল। সে বলেছিল পূর্ব রেল কমিটির স্থায়ী সদস্য করে দেবে। পরে জানা যায় সবটাই আসলে ভাঁওতাবাজি। আর এটা বুঝেই সরশুনা থানায় অভিযোগ দায়ের করে সন্তু বাবু।

সম্প্রতি পাটুলির বাড়ি থেকে বাবান ঘোষকে গ্রেফতার করে পুলিশ। ওই মামলায় নাম আছে মুকুল রায়ের ও। তিনি দফায় দফায় ৭০ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন ভলে অভিযোগ। সন্তু বাবু দাবি করেছেন সেই সময়ে তাকে বিভিন্ন নেতাদের সই করা নানারকম কাগজ ও দেওয়া হয়েছিল যে দেখে তার ঘটনাটা বিশ্বাস হয়েছিল।

বুধবার আগাম জামিনের জন্য আবেদন জানান মুকুল। অন্যদিকে বাবান ঘোষকে পুলিশ নিজের হেফাজতে নিতে চাইছে পুলিশ অন্যদিকে মুকুলকেও তারা গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। এই ঘটনার বিষয়ে মুকুল বলেন, “আমার নামে এরকম ২৯টি মামলা রয়েছে৷ এরমধ্যে ১৫-১৬টি মামলাতেই পরে অভিযোগকারী জানিয়েছেন, তাঁকে চাপ দিয়ে অভিযোগ করানো হয়েছে৷ তৃণমূল সরকারে ফিরছে না৷ এটা ভেবেই মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বিগ্ন৷ তাই আমার নামে মিথ্যে কেস দেওয়া হচ্ছে৷ “

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

বাড়িতে মা না থাকায় ব’ন্ধু’কে নিয়ে ঘরে ম-দ খাচ্ছে ছেলে, হটাৎ মা এসে দেখে উ-দু-ম পে-টা-লো ছেলে ও তার বন্ধুকে, তু’মু’ল ভাইরাল ভিডিও..

আমাদের মধ্যে অনেকেই স্বাস্থ্যের প্রতি যথেষ্ট সচেতন থাকেন । অর্থাৎ নিজের স্বাস্থ্য এবং শরীর সম্পর্কে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page