Friday , 7 August 2020
[cvct-advance id=20554]

জেনেনিন কন্যাসন্তানের বাবার আয়ু বেশি

অনেকে কন্যা সন্তানদের পছন্দ করেন না বা কন্যা সন্তানকে বোঝা মনে করেন তারা জানেন কি, কন্যা সন্তানদের বাবারা দীর্ঘায়ু হয়ে থাকেন।এক গবেষণার দ্বারা জানা গেছে যে, যে বাবার যত কন্যা সন্তান যত বেশি সেই ব্যক্তি তাতো বেশি বছর বাঁচে থাকেন।

গবেষণার তথ্য মতে, ছেলে সন্তানদের বাবাদের ওপর এর কোনো প্রভাব পড়েনি, ওপর দিকে যাদের কন্যা সন্তান রয়েছে তারা দীর্ঘায়ু হয়েছেন।

গবেষণার কারণ হিসেবে জানান গেছে, কন্যা সন্তানরা বাবার জন্য বেশি আনন্দ নিয়ে আসে।এতেই বাবার আয়ু বাড়িয়ে তোলে।প্রতি বাবার জন্য ৭৪সপ্তাহ বা ৫১৮দিন বা প্রায় দুই বছর বেশি বাঁচেন।

৪৩১০যানের বেশি লোকের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হয়।যার মধ্যে ২১৭৭জন মা ও ২১৬৩জন বাবা ছিলেন।তবে অন্য গবেষণায় দেখায় গেছে যে যাদের সন্তান নেই, তাদের থেকে যাদের সন্তান রয়েছে সেই দম্পতি বেশি বাঁচেন।

সুখবর! ৭৫০কোটি টাকার বিনিয়োগ আসছে রাজ্যে, বাড়বে কর্মসংস্থান

সৌরবিদ্যুৎ প্রকল্পের জন্য রাজ্যে আসছে ৭৫০কোটি টাকার বিনিয়োগ। আজ নবান্নে এই কথা জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।তিনি আজ বলেন ‘ পূর্ব মেদিনীপুরের রাম নগর ২ নম্বর ব্লকে সমুদ্র উপকূলবর্তী এলাকায় প্রায় ৫৬২ একর জায়গা জুড়ে গড়ে উঠবে সৌর বিদ্যুৎ কেন্দ্র।আর এখন থেকে প্রতিদিন গড়ে ১২৫ মেগাওয়াট বিদ্যুৎ উদপাদিত হবে।এটাই হবে রাজ্যের বৃহত্তম সৌর বিদ্যুৎ কেন্দ্র।’ আশা করা হচ্ছে এতো বড় প্রকল্পে কর্ম সংস্থান বাড়বে অনেকটাই।

Check Also

PhD পাস ফল বিক্রেতা তরুণীর ঝরঝরে ইংরেজি লজ্জায় ফেলবে আপনাকে

একজন সবজি বিক্রেতা এই ভাবেই ঝড়ের গতিতে ইংরেজি বলতে পারেন এমনটা আমরা ভেবে উঠতে পারিনা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *