ছবিটিতে যেই প্রাণীটা প্রথমেই দেখবেন সেটা আপনার সম্পর্কে যা বলে

আমরা সবসময় নিজেদের সম্পর্কে জানছি এবং প্রায়ই নিজেদের চরিত্র সম্পর্কে অপ্রত্যাশিত কিছু খুঁজে পাই। এই ছবি থেকে আমরা যেই প্রাণীটা বেছে নিবো সেটাই আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলে দিতে পারে এবং বলে দিবে আমরা কিভাবে চিন্তা করি। চলুন নিজের সম্পর্কে জেনে আসি!

আমরা আপনাদের সুযোগ দিচ্ছি একটা দারুণ পরীক্ষায় অংশ নিয়ে নিজের সম্পর্কে দারুণ কিছু জানার, খুব বেশি চিন্তা না করে একবার দেখুন, এবং সেটার অর্থ জেনে নিন!

বাঘঃ-

বাঘ প্রকাশ করে শক্তি এবং ক্ষমতার। এই ধরণের মানুষ বদমেজাজী হয় এবং প্রায়ই কাছাকাছি অন্যকোন সমকক্ষের সাথে লড়াইয়ে নেমে যায়। বাঘ সবসময় প্রতিপক্ষের ন্যায় থাকে এবং মাঝে মাঝেই নিয়ম ভেঙ্গে ফেলে। নিজের বড় লক্ষ্য এবং উচ্চাভিলাষ থাকার কারণে এরা জীবনে বড় সাফল্যের দেখা পায়। বিশেষকরে যখন সে অন্যদের সেরা পরামর্শগুলো গ্রহণ করে এবং অন্যের মতামত এড়িয়ে যায় না।

কিন্তু অন্যান্য প্রধান ব্যক্তিত্বের মতন, এই মানুষগুলোকে সবসময় বিশ্বাস করা যায় না। মাঝে মাঝে ঝুকি নিয়ে তারা এতো বেপরোয়া হয়ে যায় যে তা বিপদ ডেকে আনতে পারে। অনেক মানুষ যাদের শক্তিশালী ইচ্ছাশক্তি নাই তারা এর চুম্বকত্বের সামনে দাঁড়াতে না পেরে তাকে অনুসরণ করতে থাকে। এদের জন্য ভাল হলো কোন কাজ করার আগে ভেবে দেখা এবং বুঝতে হবে যে তারাও ভুল করতে পারে!

ঈগলঃ-

ঈগল উচ্চাভিলাষী লক্ষ্য নিয়ে আগায় এবং সেটা অর্জনে যা সম্ভব তাই করে। এই ধরণের পুরুষ এবং নারীরা হয় উদার এবং সাহায্যপ্রত্যাশী মানুষদের যত্ন নেন। কাউকে হেনস্তা করা হলে তারা তাদের পাশে গিয়ে দাঁড়ান। আপনি তাদের এবং তাদের সিদ্ধান্তের উপর আস্থা রাখতে পারেন।

এই ধরণের মানুষেরা নিন্দা এবং উপহাস নিয়ে ভয় পায় না। তারা আত্মবিশ্বাসী এবং নিজেদের অতিমূল্যায়ন অথবা অবমূল্যায়ন করে না। ঈগল নিজেদের পরিবার গঠনে দারুণ গম্ভীর থাকে এবং আবেগের বশে বিয়ে করে ফেলেন।

সমাজে তারা খুব অভিজাত ভাব নিয়ে চলাচল করে যা তাদের প্রতি অন্যদের সম্মান বাড়িয়ে দেয়।

কুকুরঃ-

কুকুর বুদ্ধি এবং আনুগত্যের প্রকাশ করে। তারা আন্তরিক এবং নিবেদিত ব্যক্তি। এদের বিচার করার ক্ষমতা অসাধারণ এবং এটা তাদের ব্যক্তিগত এবং পেশাদার জীবনে প্রভাব ফেলে। মাঝে মাঝে তারা শেষ পর্যন্ত লড়াই করে যখন তারা অন্যায্য কোনকিছু দেখে।

এটা তাদের দীর্ঘ আলাপে আটকে ফেলে এবং অন্যদের সাথে ঝগড়া শুরু করে।

অন্যদের কিভাবে ইমপ্রেস করতে হয় সেটা তারা খুব ভাল করে জানেন। তাদের শত্রু হওয়ার চেয়ে বন্ধু হওয়া সবচেয়ে ভাল।

তারা কখনও ধোঁকা দেয়না, শেষ পর্যন্ত তারা বিশ্বস্ত থাকে। এটা শুধু ব্যক্তিগত জীবন না বরং তাদের চিন্তা এবং কাজেও সেটা দেখা যায়।

হাতিঃ-

সম্মান, চমৎকার মানসিক দক্ষতা, ক্ষমতা, জ্ঞান এবং খ্যাতি, এগুলো এই ধরণের মানুষের সেরা গুণ। হাতি মানুষকে নিজেদের কর্তৃত্ববাদ, হিংসা, এবং উদ্দেশ্যপূর্ণতা দিয়ে কাছে ডাকে। তারা কঠোরভাবে নিজেদের পেশাদার জীবন এবং সামাজিক মর্যাদার দিকে ওরিয়েন্টেড। বাঘের সাথে তুলনা করলে এরা প্রতি পদক্ষেপে চিন্তা করে এবং সাফল্য পায়, তারা অতি মাত্রায় উচ্চাভিলাষী নয়।

এদের কাছে পরিবার খুবই গুরুত্বপুর্ণ। সাধারণত তাদের চারপাশে অনেক বন্ধু এবং আত্মীয়স্বজন থাকে।

কাঠ বেড়ালিঃ-

এই প্রাণী নির্দেশ করে গতি, সক্ষমতা, শক্তি এবং কাজের প্রতি নিষ্ঠাকে। কাঠবেড়ালির বুদ্ধি উচ্চমাত্রার, এরা দূরদৃষ্টি সম্পন্ন এবং সবসময় সক্রিয়। তারা সবসময় এগিয়ে যেতে চায়। অদম্য শক্তি এবং উৎসাহের পাশাপাশি তারা আত্মবিশ্বাস এবং শক্তিতে পুর্ণ।

সমাজে এরা দারুণ জনপ্রিয়। এই মানুষগুলো খুবই যোগাযোগমূলক এবং তাদের আশেপাশের মানুষজনকে মুগ্ধ করে রাখতে পারে। তাদের শক্তি যেকোন পরিস্থিতিতে তাদের খাপ খাওয়াতে সাহায্য করে সেটা যত কঠিনই হোক না কেন।

একটা পরিস্থিতি পর্যবেক্ষণ এবং বিশ্লেষণ করতে পারে যা তাদের অনেক কিছু অর্জনে সাহায্য করে। ভবিষ্যতের দিকে তারা দ্রুত এগিয়ে যায় কিন্তু তারা তাদের পরিবার কিংবা নিজের উৎসের কথা ভুলে যায় না!

ব্যাঙঃ-

ব্যাঙ সবসময় শান্ত এবং স্বচ্ছন্দ অবস্থায় থাকে। এই ধরণের ব্যক্তিত্ব তাড়াহুড়া করেন না এবং সবসময় সময় নিয়ে পর্যবেক্ষণ করে, বিশ্লেষণ করে এবং সবকিছু বিবেচনা করে সেরা সিদ্ধান্তে পৌছায়। এরা সেরা বন্ধু হতে পারে কারণ এরা আপনার কথা শুনবে এবং ভাল উপদেশটাই দিবে। এই মানুষগুলোর জ্ঞান রয়েছে এবং যা তাদের কাজ এবং ব্যক্তিগত জীবনে সাহায্য কিন্তু মাঝে মাঝে এরা অনেক বেশি সময় নিয়ে ফেলে এবং সেরা সুযোগটা হারিয়ে ফেলে।

যাই হোক, তারা যখন একবার সিদ্ধান্ত নিয়ে ফেলে সবকিছু খুব দ্রুত আগায় এবং তখন আর কোন দ্বিধা থাকে না।

ব্যাঙ-এর আত্ম-অনুভুতি দারুণ, খুব দ্রুত বিপদ আঁচ করতে পারে এবং পালিয়ে যেতে পারে। তারা কাজের প্রতি আসক্ত এবং উচ্চ মাত্রার মনোযোগ তাদের লক্ষ্য অর্জনে সাহায্য করে।

মাছঃ-

সুচতুর অনুমানের এরা দারুণ উদাহরণ। এই মানুষগুলো নানারকম চিহ্ন দেখে পথ চলে এবং দারুণভাবে বাধা অতিক্রম করে। এরা খুবই স্থির কিন্তু একাবারে অলস না। তারা একটু একটু করে লড়াই জয় করে।

তারা জানে কিভাবে নিজের এবং অন্যের গোপনীয়তা রাখতে হয়।

তাদের মুড খুব দ্রুত বদলায় কিন্তু এটা তাদের চেহারা দেখে বোঝা যায়না কারণ তারা খুব বেশি প্রকাশ করেন না। মাঝে মাঝে তাদের খুব রহস্যময় মনে হবে। তারা কিছু লুকাচ্ছে, তারা কেবল নিজেদের শক্তি ক্ষয় করতে ইচ্ছুক না এবং সঠিক সময়ে সেটা ব্যবহার করার অপেক্ষায় থাকে!

পোষ্টটা কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন৷ T= (Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আমরা ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

ইলেকট্রিক বিলে দেদার খরচ হয়ে যাচ্ছে? এই সব কৌশলে টাকা বাঁচান সহজেই! এই অসাধারন লাইফ হ্যাকটি

শীত কাল সামনেই বলে আমরা অনেকেই ভেবে নিই ইলেকট্রিক বিলের খরচ কমবে অনেকটাই। কিন্তু ভুলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *