ঘুমাবার আগে আপনার স্ত্রীর সাথে এই ৫ টি কাজ করুন, তাহলে সে আপনাকে কোন দিন…

ঘুমাবার আগে আপনার স্ত্রীর সাথে- বিয়ে করা আর সেই সম্পর্ককে টিকিয়ে রাখা কোন রকমের সহজ কাজ না । বিয়ের পর স্বামী আর স্ত্রীকে (wife) অনেক রকমের নিজের স্বাধ ইচ্ছে কে বলিদান দিতে হয়ে থাকে ।

আর মাঝে মাঝে এই সম্পর্কে (relation) কিছু ছোটো ভুল সেটিকে অনেক বড় জায়গায় আপনাদের সম্পর্ককে(relation) নিয়ে যেতে পারে । আর আপনার ছোটো একটি ভুল আপনার বিবাহিত জীবনকে নরক করে দিতে পারে । আপনারা দেখেছন অনেক মেয়ে বিয়ের পর নিজেকে তাঁর স্বামীর সাথে ঠিক ভাবে মানিয়ে নিতে পারেনা ।

আর এই সব সম্পর্ক (relation) ভাঙ্গার পেছনে শুধু ছেলেরা দায়ি না, তাঁর সাথে সমান ভাবে মেয়েরাও দায়ী । আর আপনি এই কথাটি শুনেছেন একটি হাতে কোন দিন তালি বাঝে না । আর বিয়ের পর যদি আপনার স্ত্রী (wife) আপনাকে ছেড়ে অন্য পুরুষের সাথে সম্পর্ক রাখছে তাহলে সেটির জন্যে সব থেকে দায়ী আপনি ।

আর যদি আপনি আপনার সম্পর্ক(relation) টিকিয়ে রাখতে চান তাহলে আপনার সঙ্গির সাথে মাঝে মাঝে রোমান্স করুন । কারন দুজনের মনে মধ্যে ভালোবাসা রাখলে হয় না তাঁর মাঝে মাঝে রোমান্স করতে হয়ে থাকে সম্পর্কে (relation) ।

রোমান্স স্বামী আর স্ত্রী (wife)মধ্যে সমস্ত রকমের বিবাদের ধবংস করে দিয়ে থাকে ।প্রত্যেক মেয়ে তাঁর নিজের জীবন সঙ্গিকে সবার থেকে বেশী ভালোবাসতে চেয়ে থাকে । আর সেই ভালোবাসা যদি সে না পেয়ে থাকে তাহলে সে অন্য পুরুষের দিকে বেশী আকর্ষিত হয়ে থাকে ।

যেসব সমস্যা হতে পারে বিবস্ত্র হয়ে ঘুমালে

অনেকের অভ্যাস বিবস্ত্র হয়ে রাতে বিছানায় ঘুমাতে যাওয়া। জেনে রাখা ভালো রাতে বিবস্ত্র হয়ে ঘুমালে হতে পারে বিভিন্ন ধরনের সমস্যা। সম্প্রতি এক রিপোর্ট অনুযায়ী গবেষকরা বলছেন, সম্পূর্ণ বিবস্ত্র হয়ে না ঘুমানোই ভালো। আসুন জেনে নেই সম্পূর্ণ বিবস্ত্র হয়ে ঘুমালে যেসব সমস্যা হতে পারে আপনার।

ঘুমানোর সময়ে পেশিতে টান দিলে যা করবেন?

* পিপাসা বা ক্ষুধা পেলে রাতে আপনার পানি পিপাসা বা কোনো কারণে ক্ষুধা পেল, তখন আবার জামা-কাপড় পরেই কেবল রুম থেকে বের হতে পারবেন।

* আপনার ত্বকের সঙ্গে মোটা কাপড়ের বিছানার চাদরের ঘঁষা লাগলে ত্বকের ক্ষতি হতে পারে। তার চেয়ে নরম নাইট-স্যুট পরে ঘুমানোই ভালো।

* আমরা ঘুমিয়ে ঘুমিয়েও ঘামতে থাকি। তাই হালকা কাপড়ের নাইট-ড্রেস পরলে সেই ঘাম শরীরে বসে না। কাপড়ই শুষে নিতে পারে।

* আমাদের অনেকেরই ঘুমের ঘোরে মৃত্যু হতে পারে। বিবস্ত্র অবস্থায় কারো মৃত্যু হলে পরিবারের লোকজন বিব্রতকর অবস্থায় পড়তে পারে বা ভুল ধারণা পোষণ করতে পারে।

* দাম্পত্য জীবনে বিবস্ত্র হয়ে ঘুমালে স্বামী-স্ত্রীর উভয়ের প্রতি আকর্ষণ কমে যেতে পারে। গোপনীয় বিষয়ের প্রতি আকর্ষণ রেখে দেয়াই ভালো।

* ভূমিকম্প বা অগ্নিকাণ্ড ঘরের মধ্যে হঠাৎ ভূমিকম্প বা অগ্নিকাণ্ডের মতো বড় ধরনের দুর্ঘটনা ঘটলে কাপড় পরার সময় না-ও থাকতে পারে। ফলে এমন অবস্থায় জনসমক্ষে এলে লজ্জা পেতে হবে।

* ঘরে চোর প্রবেশ করলে আপনি বিবস্ত্র হয়ে ঘুমাচ্ছেন, এমন সময় যদি বাড়িতে চোর প্রবেশ করে। তখন নগ্ন অবস্থায় তো আর তাকে তাড়াতে যেতে পারবেন না।

* প্রতিবেশি রাতে কোনো জরুরি প্রয়োজনে আপনার প্রতিবেশি দরজা নক করছে। প্রতিবেশি আসার পরে যদি ঘুমের ঘোরে বিবস্ত্র অবস্থায় দরজা খুলবেন কী করে? তাতে তো অঘটনের সম্ভাবনা রয়েছে।

মালালার সেই অনুরোধে রাখলেন শাহরুখ খান

২০১৬ সালে বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেওয়ার জন্য নিমন্ত্রণ পেয়েছিলেন শাহরুখ খান। তখন যেতে পারেননি।

তবে এবার যাবেন বলে কথা দিলেন। আর কথা দেওয়ার পেছনে সবটুকু প্রশংসার দাবিদার সর্বকনিষ্ঠ নোবেল বিজয়ী ও সমাজকর্মী মালালা ইউসুফজাই। শাহরুখকে দুই বছর আগের সেই নিমন্ত্রণ স্মরণ করিয়ে দিয়েছেন মালালা।

২০১৬ সালে মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লেডি মার্গারেট হলের অধ্যক্ষ অ্যালেন রাসব্রিজার শাহরুখ খানের উদ্দেশে একটি টুইট করেছিলেন। লিখেছিলেন, ‘অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে আমরা কি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে পারি? তারা তোমাকে ভালোবাসে (আমি অধ্যক্ষ)।’

দুই বছর পর অধ্যক্ষ ও শাহরুখকে সেই নিমন্ত্রণের কথা স্মরণ করিয়ে দিতে মালালা টুইটারে লিখেছেন, ‘এখনো অপেক্ষা করছি!’

কিং খান মালালার অনুরোধ শুনেছেন। উত্তরে বলেছেন, ‘নিশ্চিতভাবেই তা করতে ভালোবাসি এবং তোমার সঙ্গে দ্রুতই দেখা হবে। খুব খুব দ্রুত আমার টিম শিডিউল ঠিক করবে।’

Check Also

আপনি জানেন কি কোন খাবার গুলো আমাদের ত্বক সুন্দর রাখে

ত্বক ভালো রাখতে নানান রকমের প্রসাধনী পাওয়া যায় বাজারে। এর মধ্যে কোনোটা রঙ ফর্সা করার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *