Saturday , 20 July 2019

ঘুমানোর আগে যা করলে সৌন্দর্য বাড়বে নিশ্চিত, জেনে নিন

সারা দিনের খাটাখাটনির পর ক্লান্ত হয়ে যাওয়ার কারণে রাতে সাধারণত আমরা নিজেদের যত্ন তেমনভাবে নিতে পারি না। তবে সৌন্দর্য রক্ষায় রাতে কিছু কাজ অবশ্যই করা জরুরি। স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ওয়ানমিলিয়ন হেলথ টিপস প্রকাশ করছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

ব্রাশ করা: রাতে ঘুমানোর আগে অবশ্যই দাঁত ব্রাশ করবেন। সুন্দর দাঁত সৌন্দর্যের একটি বড় অংশ। মুখে দুর্গন্ধ বা দাঁতের ক্ষয় সৌন্দর্যের হানি ঘটায়। তাই সৌন্দর্য সচেতনতার রুটিনের মধ্যে অবশ্যই দাঁত ব্রাশ করার বিষয়টি রাখুুুন .

মুখ ধোয়া: রাতে ঘুমানোর আগে অবশ্যই মুখ ধোবেন।এতে ময়লা দূর হবে। তবে মুখ ধোয়ার বিষয়টি খুব যত্নের সঙ্গে করতে হবে। ক্লিনজার ব্যবহার করলে আলফা হাইড্রোক্সিল, ল্যাকটিক এসিড অথবা গ্লাইকোলিক এসিড আছে এমন ধরনের ব্যবহার করুন।

মুখ ধোয়ার পর যদি প্রয়োজন পরে অ্যান্টিএইজিং পণ্য ব্যবহার করতে পারেন। তবে কোন ধরনের পণ্য ব্যবহার করবেন এবং সেটি কীভাবে ব্যবহার করবেন, সেটি চিকিৎসকের কাছ থেকে জেনে নিন। মুখে কিছু লাগানোর আগে ত্বককে পুরোপুরি শুষ্ক হতে হবে।

অ্যান্টিএইজিং পণ্য বলিরেখার সঙ্গে লড়াই করবে, কোলাজেন বাড়াবে এবং চামড়ার স্বাভাবিক রং ধরে রাখতে সাহায্য করবে। পাশাপাশি আই ক্রিম ব্যবহার করতে পারেন। এতে চোখের ত্বক ভালো থাকবে। ময়েশ্চারাইজার ব্যবহার করুন ঘুমানোর আগে আরেকটি গুরুত্বপূর্ণ কাজ হলো ময়েশ্চারাইজার ব্যবহার করা। এটি ত্বকের কোষকে পুনর্গঠনে সাহায্য করবে।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

প্রিয় মানুষটির প্রাথমিক চিকিৎসায় এই পাঁচটি ভুল করেন না তো?

কথায় কথায় ডাক্তারের কাছে ছুটতে ভালবাসে, এমন লোক খুঁজে পাওয়া কঠিন। ছোটখাটো চোট-আঘাত, ব্যথা যন্ত্রণায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *