Friday , 6 December 2019

ঘরোয়া ৫ উপায়ে চটজলদি কমবে পেট ব্যথা

পেটে ব্যথা খুবই যন্ত্রণাদায়ক। এ ব্যথা নানান রকম হতে পারে। সমাধানের জন্য ঘরোয়া কিছু প্রাকৃতিক উপায় রয়েছে। এগুলো হলো,

১) হজম সমস্যা এবং অরুচিজনিত পেটে ব্যথায় আদা স্লাইস করে কেটে নিয়ে লেবুর রসে লবণ মিশিয়ে তাতে ওই আদা ডুবিয়ে রাখতে হবে খানিকক্ষণ। এরপর আদা রোদে শুকিয়ে প্রতিবেলা খাবার পর খেতে হবে। এতে করে পেট ব্যথা দূর হবে চিরকালের মতো।

২) অ্যাসিডিটি ও গ্যাসের জ্বালাপোড়ার ব্যথায় ২০ টি কিশমিশ এক গ্লাস পানিতে সারারাত ভিজিয়ে রাখতে হবে। সকালে উঠে কিশমিশগুলো পিষে খালি পেটে খেলে পেট ঠাণ্ডা হবে এবং অ্যাসিডিটি ও গ্যাসের জ্বালাপোড়ার ব্যথা থেকে উপশম পাওয়া যাবে।

৫) নারীদের মাসিকজনিত পেটে ব্যথায় সমাধানে এক মুঠো তুলসী পাতা ছেঁচে রস বের করে নিন এবং দুই চা চামচ তুলসী পাতার রস এক কাপ কুসুম গরম পানিতে মিশিয়ে দিনে তিন বার পান করতে হবে। এতে এ ব্যথা উপশম হবে।

৩) ডায়রিয়া ও ডিসেন্ট্রিজনিত ব্যথায় এক কাপ পরিমাণে বেদানার রস প্রতিদিন দুইবার পান করতে হবে। এতে পেটে ব্যথা তো দূর হবেই একই সঙ্গে ডায়রিয়ার সমস্যাও দূর হবে।

৪) কোষ্ঠকাঠিন্যের সমস্যার কারণে পেটে ব্যথায় এক চা চামচ ত্রিফলা কুসুম গরম পানিতে মিলিয়ে প্রতিরাতে ঘুমানোর আগে পান করতে হবে। এতে কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হবে। এবং পেটে ব্যথার সমস্যা এমনকি গ্যাস, অ্যাসিডিটির সমস্যা থেকেও রেহাই পাওয়া যাবে।

Check Also

অর্ধেক দাড়ি কামিয়ে ছবি পোস্ট করে ২৩ লাখ টাকা আয় করলেন জ্যাক ক্যালিস!

No Shave November. এ গা ভাসিয়ে গোটা নভেম্বর মাস অনেকেই দাড়ি কামান না। যদিও অনেকেই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *