Saturday , 20 July 2019

কেন হয় বগলে বিচ্ছিরি কালো দাগ? দূর করার একদম সহজ কিছু উপায়

বগলের দাগ নিয়ে বিপাকে আছেন অনেকে। কিন্তু স্পর্শকাতর এই বিষয়টি থেকে মুক্তি চাইলেও মুখে বলতে পারেন না অনেকে। কিন্তু আপনি জানেন কি খুব সহজেই ঘরোয়া উপায়ে বগলের দাগ দূর করা যায়।

বগলের দাগ দূর করতে আলুর রস ব্যবহার করতে পারেন। তবে ভালো ফল পেতে এর সঙ্গে লেবুর রস, হলুদের গুঁড়ো ও শসার রস মিশিয়ে নিন

বগলের দাগ হবার কারণঃ অতিরিক্ত ঘামের কারণে কিংবা ডিওডরেন্ট ব্যবহারের কারণে আমাদের বগলের নিচের কালো দাগ হয়ে যায়।বগলের দাগ দূর করার বিষয়ে পরামর্শ দেয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে।

আসুন দেখে নেই কীভাবে দূর করবেন বগলের দাগঃ

প্রথম ধাপঃ প্রথমে একটি বাটিতে একটি বড় আলুর খোসা ছাড়িয়ে কুচি করে নিন। এই আলু ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে একটি সুতির কাপড়ে চিপে এর রস বের করে নিন। আলুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে যা ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

দ্বিতীয় ধাপঃ এবার এর মধ্যে পাঁচ ফোঁটা লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। লেবুর রসের সাইট্রিক অ্যাসিড ত্বকের মরা কোষ দূর করে এবং এর ভিটামিন সি ত্বকের মেছতা দূর করতে কার্যকর।

তৃতীয় ধাপঃ এই মিশ্রণের মধ্যে সামান্য হলুদের গুঁড়ো দিন। হলুদের গুঁড়ো ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে এবং ব্রণের জীবাণু ধ্বংস করতে সাহায্য করে।

চতুর্থ ধাপঃ অর্ধেকটা শসা খোসা ছাড়িয়ে ব্লেন্ড করে এর রস বের করে নিন। এবার এক চা চামচ শসার রস এই মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন। শসার ভিটামিন বি ও বায়োটিন ত্বকের কালচে দাগ দূর করে।

পঞ্চম ধাপঃ এবার বগলের নিচে ক্লিনজার দিয়ে ভালো করে পরিষ্কার করে মুছে নিন। একটি তুলার বলে মিশ্রণ নিয়ে বগলের নিচে লাগান। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন।

ষষ্ঠ ধাপঃ এখন একটি তোয়ালে গরম পানিতে ভিজিয়ে বগলের নিচে মুছে নিন। ভালো করে শুকিয়ে ওই অংশে কয়েক ফোঁটা গোলাপজল লাগান।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

প্রিয় মানুষটির প্রাথমিক চিকিৎসায় এই পাঁচটি ভুল করেন না তো?

কথায় কথায় ডাক্তারের কাছে ছুটতে ভালবাসে, এমন লোক খুঁজে পাওয়া কঠিন। ছোটখাটো চোট-আঘাত, ব্যথা যন্ত্রণায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *