Friday , 7 August 2020
[cvct-advance id=20554]

এবার আসল রহস্য জানা গেলো, সংসার কিভাবে সুখের হয়ে ওঠে!

বিগত কয়েক বছরে বিশ্বব্যাপী বিবাহ বিচ্ছেদের সংখ্যা গিয়ে দাড়িয়েছে ২৫১ দশমিক ৮ শতাংশে। শুধু মালদ্বীপেই ৩০ জনের মধ্যে ৩ জনের বিবাহ বিচ্ছেদ ঘটে থাকে। এজন্য বিবাহ বিচ্ছেদের দিক দিয়ে দেশটি সবার শীর্ষে রয়েছে।
তবে এবার জানা গিয়েছে, সংসার টিকে থাকে পুরুষের রোজগারের উপর। কার কোন ধরণের চাকরি ও মাসে কত উপার্জন করে, সে দিকটিই সমাজে বেশি প্রাধান্য পায়। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আলেকজান্দ্রা কিলোওয়াল্ড ১৯৭০ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৬ হাজার ৩০০ দম্পতির তথ্য সংগ্রহ করে গবেষণা করেছেন।

যদিও বিবাহ বিচ্ছেদের জন্য আরো অনেক কারণ সংশ্লিষ্ট রয়েছে, তবে তার মধ্যে ৩০ শতাংশই পুরুষের অল্প রোজগার ও বেকারত্বের কারণেই হয়ে থাকে। এমনকি আরো জানা যায়, যেসব পুরুষরা পার্ট টাইম চাকরি করে তাদের ক্ষেত্রে বিবাহ বিচ্ছেদের আশঙ্কা বেশি। কারণ তারা সংসারের স্বচ্ছলতার জন্য সর্বদা দুশ্চিন্তাগ্রস্থ থাকেন। যার প্রভাব তাদের বিবাহিত জীবনে পড়ে। তখন যেন অর্থই সব সুখের মূল হিসেবে দেখা দেয়!
এমনকি অন্যদিকে, নারীর কর্মজীবন কিন্তু ব্যক্তিজীবনে সেভাবে প্রভাব ফেলে না। বর্তমানে অনেক নারীই ঘর ও অফিস দু’টোই সমানভাবে চালাচ্ছে। এজন্য পরিবারের উৎসাহ অনেকটাই প্রয়োজন পড়ে। তবে তাদের অল্প রোজগার হলেও বিবাহ বিচ্ছেদ ঘটার আশঙ্কা থাকে না।

সুখবর! কমে যাচ্ছে TV -দেখার খরচ, নতুন নিয়ম জারি করলো ট্রাই

মধ্যবিত্তদের জন্য খুশির খবর নিয়ে এলো ট্রাই। টেলিকম রেগুলেটরি কেবল ও ডিটিএইচ গ্রাহকদের জন্য্য নিয়ে এলো নতুন নিয়ম।এবার থেকে কেবল ও ডিটিএইচ গ্রাহকরা যেকোনো চ্যানেলের জন্য সর্বোচ্চ ১২ টাকা দেবেন।আগে যা ছিল ১৯ টাকা।চ্যানেল কর্তৃপক্ষ চ্যানেলের দাম সর্বোচ্চ ১২ টাকা পর্যন্ত বাড়াতে পারেন।আর সেই সাথে ১৩০ তাকে গ্রাহকরা দেখতে পারবেন ২০০ টি ফ্রি চ্যানেল।আগামী ১ মার্চ থেকে লাগু করা হবে এই নিয়ম।আর এই নতুন নিয়মে টিভি দেখার খরচ কমে যাবে মধ্য বিত্তদের।

Check Also

PhD পাস ফল বিক্রেতা তরুণীর ঝরঝরে ইংরেজি লজ্জায় ফেলবে আপনাকে

একজন সবজি বিক্রেতা এই ভাবেই ঝড়ের গতিতে ইংরেজি বলতে পারেন এমনটা আমরা ভেবে উঠতে পারিনা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *