Saturday , 19 September 2020
[cvct-advance id=20554]

এত বড় মাথা যে হেলমেট ঢোকে না, জরিমানা নিতে ব্যার্থ পুলিশ

রাজ্য সহ পুরো দেশ জুড়ে চালু হয়েছে নতুন ট্র্যাফিক আইন, তার জন্যে নাজেহাল মানুষ। বহু জায়গায় বিশাল অঙ্কের জরিমানা দিতে হয়েছে অনেককে। যার জন্যে চিন্তায় বাইক আরোহীরা।

এর মধ্যে গুজরাটের এক বাসিন্দা হেলমেট ছাড়াই দিব্যি বাইক চালিয়ে ঘুরে বেড়াচ্ছেন। তাকে ধরছে না পুলিশ রাও, ধরলেও তারা আইন মতে ফাইন নিতে পারছেন না। কেন?

মাথা এতটাই বড়। কোনও হেলমেটই ঢোকে না। আচ্ছা বিপদে পড়তে হয় গুজরাট বাসিন্দা জাকির মামুনকে। হেলমেট ছাড়া বাইক চালানোর অপরাধে একাধিকবার জরিমানা দিতে হয়েছে এই ব্যক্তিকে। এখন তো আবার ট্রাফিক আইন ভাঙলে মোটা টাকা জরিমানা গুনতে হচ্ছে।

১ সেপ্টেম্বর থেকে তা কার্যকর হয়েছে। তারপরেও হেলমেট ছাড়াই বাইক চালিয়ে গিয়ে ট্রাফিক পুলিশের হাতে ধরা পড়েছেন। এবার তাঁর সমস্যার কথা শুনে তাজ্জব হয়ে গিয়েছেন পুলিশকর্মীরা।

ফল ব্যবসায়ী জাকির থাকেন গুজরাটের উদয়পুর জেলার বরেলি শহরে। কিছুদিন আগেই হেলমেট ছাড়াই বাইক চালাতে গিয়ে ধরা পড়েন ট্রাফিক পুলিশের হাতে। ট্রাফিক পুলিশ মোটা টাকা জরিমানাও করে। এরপরই নিজের সমস্যার কথা ট্রাফিক কর্মীদের বুঝিয়ে বলেন জাকির।

যা শুনে তাজ্জব হয়ে যান পুলিশ কর্মীরা। শেষমেশ জরিমানার টাকা নেওয়া হয়নি জাকিরের কাছ থেকে। জাকির বলেছেন, ‘‌আইন মেনে চলাই কাজ। আমিও সেটাই করতে চাই। বিভিন্ন দোকানে আমি গিয়েছি। কিন্তু কোনও হেলমেটই আমার মাথায় ঢোকে না।

গাড়ি চালানোর সমস্ত বৈধ কাগজপত্র আমার সঙ্গে থাকে। থাকে না শুধু হেলমেটটাই। আমার সমস্যার কথা পুলিশকেও বলেছি।’‌ জাকিরের এত বড় মাথা নিয়ে উদ্বিগ্ন তাঁর পরিবারও। সমস্যার কথা পুলিশও বুঝতে পেরেছে। এক পুলিশ আধিকারিক বলেছেন, ‘‌এটা একেবারেই আলাদা সমস্যা। সমস্যার কথা বুঝেই জরিমানা করা হয়নি। তাছাড়া ওই ব্যক্তির কাছে সমস্ত কাগজপত্রই ছিল।

Check Also

PhD পাস ফল বিক্রেতা তরুণীর ঝরঝরে ইংরেজি লজ্জায় ফেলবে আপনাকে

একজন সবজি বিক্রেতা এই ভাবেই ঝড়ের গতিতে ইংরেজি বলতে পারেন এমনটা আমরা ভেবে উঠতে পারিনা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!