এক মিনিটে দেখে নিন আপনার মোবাইলটি অরজিনাল না নকল

আমরা অনেকেই নামি দামি কোম্পানির মোবাইল ফোন কিনে থাকি। ভালো একটা কোম্পানির মোবাইল কিনতে মোটামুটি টাকার অংক গুনতে হয়। আর আমাদের কে ফোন গুলোর গুনগত মান কিংবা অর্জিনাল সম্পর্কে সন্ধেহ থেকেই যায়। বাজারে যে ভাবে নকল বা কপি বা মাস্টার কপি বের হচ্ছে তাতে করে ভাল ফোন চিনতে সমস্যা হয়ে যায়।

যাই হোক, এক মিনিটেই দেখে নিন আপনার সখের ফোনসেট অর্জিনাল নাকি নকল? আপনের IMEI number দিয়েই সহজেই মোরাইলের যাবতীয় তথ্য বের করা যাবে।যদি ফোনের সকল তথ্য বের হয় তা হলে সেটা হবে অর্জিনাল ফোন। আর আজে বাজে কিছু আসলে ধরে নিতে হবে এটার মাঝে ভেজাল আছে।

প্রথমে ফোনের *#06# চাপুন। দেখবেন ১৫ টি সংখার imei নাম্বার আসছে।তারপর এই লিংকে যান এখানে যান। এর উপরে যে ফাকা যায়গা দেখবেন সেখানে এই ১৫টি সংখা বসিয়ে check চাপুন। নিচের ছবিটির মতো; তারপর আপনার মোবাইলের যাবতীয় সকল তথ্য বের হবে। যদি তথ্য না আসে তাহলে আপনার মোবাইলটি অর্জিনাল নয়। আমার এ টিউনটি যদি আপনার উপকারে আসে তাহলে জানাতে ভুলবেন না। দোয়া করবেন পরবর্তিতে আপনাদের কাছে মানসম্যত টিউন দিতে পারি।

পোষ্টটা কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন৷ T= (Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আমরা ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

Check Also

সাবধান! ফেসবুকে এই ধরনের ফ্রেন্ড রিকোয়েস্ট ভুলেও অ্যাকসেপ্ট করবেন না

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের জনপ্রিয়তা যেমন দিনে দিনে বাড়ছে তেমনই বাড়ছে ফেসবুক স্ক্যামের সংখ্যাও। বহু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *