Friday , 6 December 2019

অর্ধেক দাড়ি কামিয়ে ছবি পোস্ট করে ২৩ লাখ টাকা আয় করলেন জ্যাক ক্যালিস!

No Shave November. এ গা ভাসিয়ে গোটা নভেম্বর মাস অনেকেই দাড়ি কামান না। যদিও অনেকেই এই ট্রে’ন্ড-এর আসল উদ্দেশ্য সম্পর্কে অবগত নন। বিদেশে এই ট্রে’ন্ড শুরু হয়েছিলো এক মহৎ উদ্দেশ্য নিয়ে। গোটা নভেম্বর মাসে দাড়ি কামাবেন না পুরুষরা। ফলে যে অর্থ জমবে তা দান করা হবে ক্যা’ন্সার আক্রা’ন্তদের উদ্দেশ্য। তবে এখন অবশ্য অনেকে এই ট্রে’ন্ড নেহাতই স্টাইল স্টে’টমে’ন্ট হিসাবে দেখছেন। এক মাস ধরে সয’ত্নে বাড়িয়ে তোলা দাড়ি লুকস চে’ঞ্জ করে দিতে পারে। তাই নো শেভ নভেম্বর ট্রে’ন্ড ফলো করছেন অনেকেই।

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক কালিস অবশ্য নো শেভ নভেম্বর পালন করেছেন আংশিকভাবে। তিনি অর্ধেক গালের দাড়ি কামিয়েছেন। আবার অর্ধেক গালের দাড়ি রেখে দিয়েছেন ট্রি’ম করে। ফলে অদ্ভু’ত একটা লুক’স এসেছে তার। এমনকী অর্ধেক গোঁফও কামিয়েছন তিনি। কেন এমন আ’জব কা’ণ্ড ঘটিয়েছেন কালিস। উত্তর দিয়েছেন তারকা নিজেই। দক্ষিণ আফ্রিকার একটি ক্যাম্পেইন-এর সঙ্গে যুক্ত হয়েছেন কালিস। Save the Rhino chall’enge- সেই ক্যা’ম্পেইন-এর নাম। বিশ্বব্যাপী গণ্ডা’রদের বাঁচা’তে এই ক্যাম্পেইন। প্রচারের কাজ বাড়াতেই তার এম উদ্যোগ বলে জানিয়েছেন কালিস।

কালিস আরও জানিয়েছেন, ‘হাফ শেভ’ করে Save the Rhino chall’enge-এর জন্য এখনও পর্যন্ত আমি ২৩ লাখ ৩০ হাজার ৭৯৪ টাকা সংগ্রহ করতে পেরেছি। গণ্ডা’রদের র’ক্ষার জন্য দীর্ঘদিন ধরে প্রচার চালাচ্ছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন। ভারতের রোহিত শর্মাও গণ্ডা’রদের র’ক্ষার জন্য ক্যাম্পেইন-এর সঙ্গে যুক্ত। তার ক্যাম্পেইনের নাম রোহিত ফর রাইনো’জ।

Check Also

রেস্তোরাঁর তরুণীকে টিপস হিসেবে গাড়ি দিলেন দম্পতি!

এক তরুণী রেস্তোরাঁয় কাজ করেন। প্রতিদিন প্রায় ২২ কিলোমিটার হেঁটে তিনি ওই রেস্তোরাঁয় যান। তার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *