Tuesday , 18 June 2019

অনাথ শিশুদের খাইয়ে স্নাতক হওয়ার সাফল্য উদযাপন মার্কিন তরুণীর

মার্কিন তরুণী লিয়েন কারাসকো সদ্য স্নাতক হয়েছেন। তাঁর যে বন্ধুরা একই সময়ে স্নাতক হয়েছেন, তারা সবাই পার্টির আয়োজন করেছেন। কিন্তু লিয়েন পার্টির আয়োজন করলেও তা অন্যদের থেকে আলাদা। তাঁর আয়োজিত পার্টির অতিথি পথশিশুরা। তাদের পেট ভরেছে মজাদার পিৎজায়।

স্নাতক হওয়ার পর সেই পার্টিতে ৯৫ কেজি পিৎজা আনিয়েছিলেন লিয়েন। হিউস্টনের স্টার অফ হোপ সেন্টার, যে স্বেচ্ছাসেবী সংগঠনের জন্য গৃহহীন শিশুরা একটা ছাদ পেয়েছে, সেখানে গিয়েই লিয়েন সকলকে খাইয়েছেন।

লিয়েন বলেন, ‘সবাই তো আমার মতো ভালো পরিবেশ পায় না। অনেক মানুষ আছে, যাদের সাহায্য দরকার। আমি সেটাই করার চেষ্টা করছি।’

শুধু দামি পিৎজা খাওয়ানোই নয়। প্রত্যেক শিশুর জন্য একটি করে ব্যাগ দিয়েছেন লিয়েন, যার ভিতরে রয়েছে টুথব্রাশ, পেস্ট, হাত ধোয়ার সাবান, ডিও-র মতো নিত্যপ্রযোজনীয় পরিচ্ছন্ন থাকার সামগ্রী। লিয়েনের এই উদ্যোগ নেটদুনিয়ায় দারুণ সাড়া ফেলেছে। স্টার অফ হোপ সেন্টারও এমন এক সাহায্যকারীকে পেয়ে খুশি।

সংস্থার মুখপাত্র স্কট আর্থার টুইট করে গোটা বিষয়টি জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘লিয়েন অন্যদের মতো নন। অনাথ শিশুদের প্রতি এর মমতা, শ্রদ্ধা অসীম। এদিনের পর এখানকার শিশুরা মনে করছে, তাদের যত্ন নেওয়ার জন্য কেউ কেউ আছে।’

স্নাতক হওয়ার পর লিয়েন এখন নার্সিং পড়তে চান। জনগণের সেবাই এখন তাঁর ব্রত। লিয়েন বলছেন, ‘আমাদের সবসময়ে মনে রাখা উচিত যে আমরা অনেকটাই ভাগ্যবান যে হাতের নাগালে অনেক কিছু পাই। যারা এসব সুযোগসুবিধা থেকে বঞ্চিত, তাদের যেন ভুলে না যাই। ওদের প্রতি করুণা নয়, প্রকৃত অর্থে যেন ওদের সাহায্য করতে পারি।’

লিয়েনের মতো করে যদি তরুণ প্রজন্ম ভাবতে পারে তাহলে হাজার হাজার অনাথ, দরিদ্র শিশুর জীবন কিছুটা সুন্দর হতে পারে।

সূত্র : সংবাদ প্রতিদিন

Check Also

সাপের মতো দেহ কিন্তু মানুষের মতো দাঁত, আশ্চর্য মাছের দেখা পেলেন কৃষকরা

প্রথমে সাপ ভেবেই ভুল করেছিলেন মারিয়া জুলিয়া কান্দোত্তি। কিন্তু তার পরে প্রাণীটিকে খুঁটিয়ে দেখে তিনি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *